Saturday, January 25

অনুশীলনে ছিলেন না নেইমার, ফিটনেস নিয়ে শঙ্কা



রোববার রাতে সুইজারল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচে চোট পাওয়ায় সোমবার দলের অনুশীলনে অনুপস্থিত ছিলেন ব্রাজিল তারকা নেইমার। কেবল তিনিই নন, সোমবারের অনুশীলনে ছিলেন না দলের আরো দুই খেলোয়াড় পাওলিনহো ও থিয়াগো সিলভা। তবে স্কোয়াডের বাকি ২০ সদস্য নিয়মিত অনুশীলনে যোগ দিয়েছেন।

এদিকে দলের অনুশীলনে অনুপস্থিত থাকায় আবারও শঙ্কা জেগেছে নেইমারের ফিটনেস নিয়ে। তবে ব্রাজিল দলের চিকিৎসক আশ্বস্ত করেছেন সুস্থ আছেন ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড।

কোস্টারিকার বিপক্ষে আগামী শুক্রবার সন্ধ্যার ম্যাচে মাঠে নামবে ব্রাজিল। ওই ম্যাচে দলের সেরা তারকাকে পাওয়া যাবে কিনা তা নিয়েও তৈরি হয়েছে শঙ্কা।

নেইমার ৯৮ দিন ইনজুরিতে থেকে মাঠে ফিরেছেন দু’সপ্তাহ আগে। এরমধ্যে ক্রোয়েশিয়া এবং অস্ট্রিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলেছেন তিনি। প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ বলতে তাই সুইজারল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচটি ছিল। এই ম্যাচে ১০ বার ফাউলের শিকার হন তিনি।

ব্রাজিল ফুটবল কনফেডারেশন জানিয়েছে, নেইমার, পাউলিনহো এবং থিয়াগো সিলভা সোমবার দলের সঙ্গে পুরো সময় অনুশীলন করেনি। তবে তারা জিমে ঘাম ঝরিয়েছেন। কাজ করেছেন দলের ফিজিওর সঙ্গে। তবে আশার কথা শুনিয়েছেন ব্রাজিল দলের ডাক্তার রদ্রিগো লাসমার।

তিনি বলেন, ‘নেইমারকে নিয়ে চিন্তার কিছু নেই। ম্যাচের পরের দিন অনেকেই অনুশীলনে পুরো সময় থাকেন না।’

ওদিকে নেইমার ইনস্টাগ্রামে তার অনুশীলন এবং জিমের ছবি দিয়ে লিখেছেন, ‘কঠোর পরিশ্রম চলছে।’

নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত এক গোল করা কৌতিনহোও জানিয়েছেন, নেইমার ঠিক আছেন। ‘সেদিন সুইসরা মেরে খেলেছে’ উল্লেখ করে বার্সেলোনার এই মিডিফিল্ডার বলেন, ‘হ্যাঁ, তারা আমাদের অনেক মেরে খেলেছে। তবে আমার মনে হয়, বিশ্বকাপের সব ম্যাচ এমনই হবে। সব দলই তাদের ম্যাচ বাঁচানোর চেষ্টা করবে।’

নেইমারকে নিয়ে সাবেক লিভারপুল তারকা কৌতিনহো বলেন, ‘অবশ্যই নেইমার ঠিক আছে। তবে সেদিন ম্যাচে এমন কিছু ফাউল ছিল যেগুলোর কোন দরকার ছিল না। নেইমার বল পাস দেওয়ার সময়ও তারা ফাউল করে বসছে। এটাই খেলাটাকে পক্ষাঘাতগ্রস্ত করেছে।’

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *