Saturday, January 18

‘অনেক সন্ত্রাস সহ্য করেছি, আর না’



বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, আমরা গুম দেখেছি, নিহত দেখেছি, গ্রেপ্তার দেখেছি, অনেক সন্ত্রাস সহ্য করেছি, আর সহ্য করব না। আমরা অনেক অগণতন্ত্র দেখেছি, সুপ্রিমকোর্টের বিচারের পরও রায় মানা হয় না। হাইকোর্টের বিচারের পরও রায় মানা হয় না। হাজার হাজার মানুষ জেলে, কতদিন চলবে এগুলো? দেশের জনগণ জেগে উঠেছে, এই জাগরণ থাকবে, আমরাও তাদের সঙ্গে থাকব।

রোববার (২৭ মে) রাজধানীর একটি হোটেলে নাগরিক ঐক্য আয়োজিত ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, মালয়েশিয়ায় মাহাথির নির্বাচনের আগে একটা কথাই বলেছিলেন আমার দেশে এই দুর্নীতি আমরা সহ্য করব না। সেই দুর্নীতি ও সন্ত্রাসের বিরুদ্ধেই আমাদের সংগ্রাম। বর্তমান সরকার এবং ভবিষ্যতের যে কোনো সরকার, যারা দুর্নীতির বিরুদ্ধে থাকবেন না, যারা সন্ত্রাসের বিরুদ্ধে কাজ করবেন না, আমরা তাদের বিরুদ্ধে আছি।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, প্রমাণ ছাড়া যদি বদির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া না যায়, তাহলে যারা এই অভিযানে মারা গেছেন তাদের বিরুদ্ধে কী প্রমাণ প্রমাণ আছে সেটা প্রকাশ করতে হবে।

অনুষ্ঠানে আ স ম রব বলেন, সাবধান হোন। আমরা কী করতে পারে বাঙালি জানে। কখনো মাথানত করিনি, করবও না। অপমান করেছেন অনেক। আর সহ্য হবে না। যেদিন ক্ষমতায় থাকবেন না সেদিন কী করবেন?

অনুষ্ঠানে আরও উপস্থিত বিএন‌পি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলটির স্থায়ী ক‌মি‌টির সদস্য মির্জা আব্বাস, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রা‌স্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণ‌ফোরামের নির্বাহী সভাপ‌তি অ্যাড‌ভো‌কেট সুব্রত চৌধুরী, বিপ্লবী ওয়ার্কাস পা‌র্টির সাধারণ সম্পাদক কম‌রেড সাইফুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আসিফ নজরুল প্রমুখ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *