Monday, January 20

আইপিএল শিরোপা জয় ধোনির



সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে আইপিএলের শিরোপা জয় করেছে চেন্নাই সুপার কিংস। ১১তম আসরের ফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচে আগে ব্যাট করে ১৭৮ রান সংগ্রহ সানরাইজার্স হায়দরাবাদ।

শিরোপা জেতার লড়াইয়ে চেন্নাই সুপার কিংসকে একাই টেনে নিয়ে যান এ ম্যাচে শতক হাঁকানো শেন ওয়াটসন। তার অনবদ্য ব্যাটিংয়েই জয় পেয়েছে ধোনিরা।

রবিবার মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে আইপিএলের ফাইনাল ম্যাচে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৭৮ রান সংগ্রহ করে হায়দরাবাদ। দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেন অধিনায়ক কেন উইলিয়ামসন। ৩৬ বলে দুই ছক্কা ও পাঁচটি চারে সাজানো তার ইনিংস। এ ছাড়া শেষ দিকে ৪৫ রানের ঝড়ো ইনিংস খেলেন ইউসুফ পাঠান। মাত্র ২৫ বলে করা তার অপরাজিত ইনিংসটি ছিল দুটি ছক্কা ও ৪টি চারে সাজানো।

সাকিব আল হাসান ১৫ বলে ২৫ রান ও শেখর ধাওয়ান ২৬ রান করেন। এর আগে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে মাত্র ১৩ রানে ওপেনার গোস্বামীর উইকেট হারিয়ে টেনশনে পড়ে গিয়েছিল সানরাইজার্স। পরে সাকিব-উইলিয়ামসনে চালকের আসনে চলে যায় হায়দরাবাদ। ভুল বোঝাবুঝির কারণে রান আউটের ফাঁদে পড়েন হায়দরাবাদের ওপেনার গোস্বামী।

সানরাইজার্স হায়দরাবাদের সামনে রবিবার দ্বিতীয় শিরোপার হাতছানি। তবে বাংলাদেশের দর্শকদের কাছে সব ছাপিয়ে আইপিএল ফাইনালের মূল আকর্ষণ সাকিব আল হাসান। ১৫ বলে ২৫ রানের ঝলমলে এক ইনিংস উপহার দিয়ে রায়নার দুর্দান্ত ক্যাচে বিদায় নেন এ বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *