Sunday, January 19

আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন মাশরাফি-সাকিব!



জাতীয় ক্রিকেট মাশরাফি বিন মোর্ত্তজা সংসদ নির্বাচনে ভোটে প্রার্থী হচ্ছেন- পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বিষয়টি নিশ্চিত করেছেন। একইসাথে সাকিব আল হাসানও ভোটে অংশ নেবেন বলেও জানিয়েছেন তিনি।

আজ মঙ্গলবার শেরেবাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি- একনেকের সভা শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা জানান পরিকল্পনামন্ত্রী।

পরিকল্পনামন্ত্রী অবশ্য নিজে থেকে মাশরাফির ভোটে দাঁড়ানোর কথা বলেছেন। আর সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাকিবের প্রসঙ্গ তুলেছেন। মাশরাফির নিজ এলাকা নড়াইল এবং সাকিবের মাগুরা। তবে তারা নিজ নিজ এলাকা থেকে দাঁড়াবেন নাকি রাজধানী বা অন্য কোথাও লড়াই করবেন, সেটা জানাননি মুস্তফা কামাল।

একবার মন্ত্রী বলেন, ‘তারা কোন দলের হয়ে ভোটে দাঁড়াবেন, সেটা আমি জানি, কিন্তু বলব না।’

পরে একজন সাংবাদিক আবার প্রশ্ন রাখেন, মাশরাফি কি আওয়ামী লীগের হয়ে ভোট লড়বেন? মন্ত্রী বলেন, আমি তো বলি নাই কোন দল থেকে দাঁড়াবে। তিনি দাড়াবেন। তিনি ভালো মানুষ। তাকে আপনারা ভোট দেবেন।  আপনি তো আর অন্য দলের প্রচার করবেন না। সাংবাদিক এমন প্রশ্ন করলে  মুস্তফা কামাল বলেন, তিনি (মাশরাফি) ভালো মানুষ। আপনারা তাকে ভোট দেবেন।

যদি বিএনপি থেকে দাঁড়ান? সাংবাদিকের এই প্রশ্নে মন্ত্রী বলেন, যদি বিএনপি থেকেও দাঁড়ান তাহলেও আপনারা তাকে ভোট দেবেন।

২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপে মাশরাফির অংশ নেয়ার কথা আছে। এর মধ্যে তিনি রাজনীতিতে জড়িয়ে ভোট দাঁড়াবেন কীভাবে?- এমন প্রশ্নও ছিল মন্ত্রীর কাছে। তিনি বলেন, কেন যাবে না, খেলার সময়ও নির্বাচনে দাঁড়ানো যায়। আরেক ক্রিকেট তারকা সাকিব আল হাসানের বিষয়টিও নিয়েও প্রশ্ন ছিল মন্ত্রীর কাছে। তবে এ ক্ষেত্রে প্রশ্নও ছিল সংক্ষেপে, জবাবও আসে এক কথায়। সাকিব দাঁড়াবেন না?- এমন প্রশ্নে মুস্তফা কামাল বলেন, সাকিব তো দাঁড়াবেই।

জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটারের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভালো সম্পর্ক রয়েছে। ২৮ মে গণভবনে প্রধানমন্ত্রীর ইফতারে যোগ দেন সাকিব, মাশরাফির সঙ্গে মুশফিকুর রহিমও।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *