Monday, January 20

ঈদের দিন সারা দেশে সড়ক দুর্ঘটনায় ২১ জনের মৃত্যু



নিউজ ডেস্ক ::
ঈদের দিন দেশের বিভিন্ন জেলায় দুর্ঘটনায় ২১ জনের প্রাণহানির হয়েছে। এর মধ্যে রয়েছেন ফরিদপুরে ছয়জন, লালমনিরহাটে চারজন, ঝিনাইদহে দুইজন, সিরাজগঞ্জে তিনজন, টাঙ্গাইলে দুইজন, আশুলিয়ায় একজন, পিরোজপুরে দুইজন ও গাজীপুরে একজন।
ফরিদপুর সদর উপজেলায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছে ধাক্কা দিলে ছয়জন নিহত এবং অন্তত ১৫ জন আহত হয়েছেন।
ঈদের সকালে লালমনিরহাটে পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে চারজন নিহত হয়েছেন; এছাড়া এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ২০ জন। সদর উপজেলার বড়বাড়ি বাজারে কুড়িগ্রাম-রংপুর মহাসড়কে বুধবার সকাল সাড়ে ৬টার দিকে এই দুর্ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে।
রংপুর থেকে আসা একটি পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের স্মৃতিসৌধে ধাক্কা খেয়ে উল্টে গেলে এই হতাহতের ঘটনা ঘটে।
ঝিনাইদহের মহেশপুরে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে দুই আরোহী নিহত হয়েছেন; আহত হয়েছেন আরও একজন। বুধবার সকাল ৯টার দিকে উপজেলার খর্দ খালিশপুরে এ দুর্ঘটনা ঘটে বলে মহেশপুর থানার ওসি রাশেদুল আলম জানান।
এছাড়া সিরাজগঞ্জের রায়গঞ্জে পৃথক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। বুধবার ভোরে এ দুটি দুর্ঘটনা ঘটে। বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে দুপুরে তাদের মৃত্যু হয়। নিহতদের দুজন হলেন চন্দন ও ফারুক। একজনের নাম জানা যায়নি।
রায়গঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার সিরাজুল ইসলাম জানান, ভোরে সিরাজগঞ্জ-বগুড়া মহাসড়কে ভূঁইয়াগাতী এলাকায় দুটি ট্রাকের মুখোমুখি সংর্ঘষ হয়। এতে একটি ট্রাকের চালক ও সহকারী চন্দন ও ফারুক গুরুতর আহত হন।
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে পিকআপ ভ্যান ও বাসের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন; আহত হয়েছে আরও অন্তত পাঁচজন। বুধবার দুপুরে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার সল্লা এলাকায় এই দুর্ঘটনা ঘটে।
টাঙ্গাইল টাঙ্গাইল নিহতদের একজন হলেন সজিব (১৪)। তাদের বাড়ি টঙ্গাইলের বাসাইল উপজেলার জীবনেশ্বর গ্রামে। বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি মোশাররফ হোসেন জানান, বঙ্গবন্ধু সেতুগামী একটি পিকআপ ভ্যান সল্লায় পৌঁছরে ঢাকাগামী একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে একজন নিহত হন; আহত হন অন্তত ছয়জন। আহতদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেওয়ার পর আরেকজনের মৃত্যু হয় বলে জানান মোশাররফ।
ঢাকার আশুলিয়ায় ট্রাকের সঙ্গে অটোরিকশার সংঘর্ষে পুলিশের এক কনস্টেবল নিহত হয়েছেন; আহত হয়েছেন আরও চার পুলিশ। আশুলিয়া থানার এসআই মলয় সাহা জানান, নিহত নাদিম হোসেনসহ (২০) আহতরা সবাই আশুলিয়া শিল্প পুলিশের সদস্য।
বুধবার সকালে আশুলিয়ার গণকবাড়ি এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে হতাহতের এ ঘটনা ঘটে। আহতরা হলেন শিল্প পুলিশের নায়েক জাকারিয়া, কনস্টেবল কাউছার, আনিছুজ্জামান ও অজ্ঞাতপরিচয় অটোরিকশা চালক। তাদের সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পিরোজপুর-বাগেরহাট সড়কের বলেশ্বির ব্রিজ সংলগ্ন মহেষপুরা এলাকায় দুই মোটরসাইকেল সংঘর্ষে দুই জন নিহত হয়েছেন; আহত হয়েছেন ওই মোটরসাইকেলের আরেক আরোহী। বুধবার রাত ৮টায় এ দুর্ঘটনা ঘটে বলে জানান মোড়েলগঞ্জ উপজেলার মহেষপুরা পুলিশ ফাঁড়ি ইনচার্জ এসআই রাজেট।
নিহতরা হলেন সদর উপজেলার কুমারখালীর আফজাল সরদারের ছেলে সোহান সরদার (২৫) এবং একই এলাকার মহাদেব সাহার ছেলে স্বপন সাহা (২৪)। আহত রহিমকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
গাজীপুরের মাওনা-গফরগাঁও আঞ্চলিক মহাসড়কের দুলর্ভপুরে চারটি মোটরসাইকেলের সংঘর্ষে এক যুবক নিহত হয়েছেন; আহত হয়েছেন মোটরসাইকেলের সাত আরোহী। বুধবার বেলা ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
সূত্র: বিডিনিউজ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *