Saturday, January 18

এবারের বাজেট প্রশ্নবিদ্ধ : মওদুদ



বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ব‌লে‌ছেন, মাদকের বিস্তারের জন্য দায়ী সরকার নিজেই। গত দশ বছর ধরে তারা ক্ষমতায়, এতদিন কি কোনো উদ্যোগ ছিল মাদক নিয়ন্ত্রণের? যদি থাকতো তাহলে আজ এভাবে মাদক নিয়ন্ত্রণের নামে অভিযান পরিচালনা করতে হতো না। নির্বিচারে মানুষ হত্যা করে আইন নিজের হাতে তুলে নিচ্ছে সরকার। প্রতিটি হত্যাকাণ্ডের জন্য তাদেরকেও একদিন বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

আজ শনিবার জাতীয় প্রেস ক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত এক গোল টেবিল আলোচনায় তি‌নি এসব কথা ব‌লেন।

মওদুদ ব‌লে‌ন, সঠিক তালিকা ধরে মাদক ব্যবসায়ীদের না ধরে চুনোপুটিদেরকে বিনা বিচারে হত্যা করা হচ্ছে। আগামীতে বিনা বিচারের এসব হত্যাকাণ্ডের বিচার করা হবে।

বাজেটে কর্মসংস্থানের সৃষ্টির ওপর কোনো গুরুত্ব দেওয়া হয়নি উল্লেখ করে তিনি বলেন, ব্যাংকিং কমিশন গঠনের ছিঁটেফোটাও বাজেটে উল্লেখ নেই। ধনীকে ধনী করবে এই বাজেট, গরীবকে আরো গরীব করবে। এই বাজেট প্রশ্নবিদ্ধ।

তিনি বলেন, সংবিধান মানুষের মঙ্গলের জন্য। সুতরাং সংবিধান কখনো বাধা হবে না। বর্তমান সরকার বলে সংবিধান অনুযায়ী বর্তমান সরকারের অধীনেই নির্বাচন হতে হবে। মোটেও না। জনগণ যেভাবে চাইবে সেভাবেই নির্বাচন হবে।

তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়া আজ কারাগারে। তার জামিন নিয়ে তাল বাহানা করছে। আমি কোনদিন শুনিনি জামিনের বিরুদ্ধে লিভ দেওয়া হয়। আবার জামিন বিলম্বিত করার জন্য দেরি করে তারিখ দিচ্ছে। কিন্তু যেদিন খালেদা জিয়া বের হবেন সেদিন কি হবে সেই ভয়ে ভীত সরকার। সরকার জানে খালেদা জিয়া বের হলে কি হবে। তিনি বের হলে আমরা আর ২০ দলের মধ্যে সীমাবদ্ধ থাকব না।

সভায় আরো উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, ওলামা দলের সাধারণ সম্পাদক মাওলানা শাহ মো. নেসারুল হক, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ সভাপতি ফরিদ উদ্দিন প্রমুখ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *