Monday, January 20

ওসমনীনগরের হস্তিদুরের রাস্তা পরিদর্শন



নিজস্ব সংবাদদাতা :
সিলেটের ওসমানীনগর উপজেলার তাজপুর ইউনিয়নের অবহেলিত ও বিগত বন্যায় ক্ষতিগ্রস্থ হস্তিদুর গ্রামের রাস্তা পরিদর্শন করেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। বন্যায় ক্ষতিগ্রস্থ হাওর পাড়ের এ গ্রামের রাস্তার করুন অবস্থা পরিস্থিতি দেখতে গত শুক্রবার সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ পদির্শন করেন।
জানা যায়, উপজেলার অবহেলিত গ্রামগুলোর মধ্যে একটি হচ্ছে হস্তিদুর গ্রাম। গ্রামটি কালাসারা হাওর পাড়ে হওয়ায় প্রতি বছর বন্যায় আক্রান্ত হয় তাদের যোগাযোগ মাধ্যম রাস্তা। অর্থনৈতিকভাবে অনগ্রসর ও গণবসতিসম্পন্ন এ গ্রামের মানুষ প্রতি বছর রাস্তা মেরামত করে ক্লান্ত। এ গ্রামে নানা পেশার সহ¯্রাধিক লোকের বসবাস। দিনমজুর, কৃষক, শ্রমিক ও মৎসজীবিদের ‘নুন আনতে পান্তা ফুরায়’ অবস্থার মানুষের পক্ষে স্থায়ী সমাধান করা সম্ভব নয়। তাজপুর বাজারে যেতে পাশের গ্রামের মানুষদের আসা-যাওয়া করতে হয় প্রতিদিন। হস্তিদুর গ্রামের এ রাস্তা দিয়ে।
হস্তিদুর গ্রামের ভিতর দিয়ে এ গ্রামের ছাড়া অন্যান্য গ্রামের প্রচুর মানুষের আসা যাওয়ার এ সহজ রাস্তা পাকা করণের জন্য এলাকাবাসীর মনের মধ্যে দীর্ঘ দিনের দাবী। গত শুক্রবার অবহেলিত এ রাস্তার করুন পরিস্থিতি পরিদর্শন করেন বাংলাদেশ জাতীয় সুন্নি ওলামা মাশায়েখ পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি হাজী হাকীম মাওলানা আনছার আহমদ সিদ্দীকি, বালাগঞ্জ উপজেলা সাব ইনঞ্জিনিয়ার মির্জা ইদ্রিস আলী, হাজী আজির উদ্দিন, সাংবাদিক আবুল কালাম আজাদ প্রমূখ। এসময় উপস্থিত ছিলেন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *