Wednesday, January 22

ওসমানীনগরে প্রবাসীর অর্থায়নে শিক্ষার্থীদের মধ্যে টিফিন বক্স বিতরণ



ওসমানীনগর প্রতিনিধি:
ওসমানীনগর উপজেলার রাজচন্দ্র সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যুক্তরাজ্যে প্রবাসী মোঃ নিজাম উদ্দিনের অর্থায়নে ১৯০ জন শিক্ষার্থীদের মধ্যে টিফিন বক্স বিতরণ করা হয় শনিবার। টিফিন বক্স বিতরণ কালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিছুর রহমান ।
প্রধান অতিথির বক্তব্য কালে তিনি বলেন , সরকার শিক্ষাখ্যাতে উন্নয়নের লক্ষ্যেই কাজ করে যাচ্ছে , এরই ধারাবাহিকতায় সরকারের পাশাপাশি স্থানীয় ভিত্তবান এবং প্রবাসীরা এগিয়ে আসলে শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সম্ভব।
তিনি আরো বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের দিকে খেয়াল রেখেই টিফিনের ব্যবস্থা করেছিলেন । তার এ উদ্যেগকে স্বাগত জানিয়ে পুরো দেশজুড়ে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে টিফিন বিতরণ করা হচ্ছে। কিন্তু এখানে যুক্তরাজ্যে প্রবাসী মোঃ নিজাম উদ্দিন তার কষ্টার্জিত অর্থ ব্যয় করে কোমলমতি শিক্ষার্থীদের যে টিফিন বক্সগুলো দিচ্ছেন তা প্রশংসার দাবী রাখে। এভাবে সবাই এগিয়ে আসলে টিফিন বিতরণ সহ বিদ্যালয়ের সার্বিক উন্নয়ন সম্ভব হবে বলেও তার বক্তব্যকালে তিনি বলেন।
সৈয়দ এফতার হুসেন পিয়ারের সভাপতিত্বে ও বিদ্যালয়ের সহকারী শিক্ষক বাবু সন্তোষ কুমার দে’র পরিচালনায় এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উমরপুর ইউনিয়ন চেয়ারম্যান গোলাম কিবরিয়া , উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু , কটালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তরুন চন্দ্র দেব , মাধবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিপন্কর ভট্ট্রাচার্য , ইউপি সদস্য আমিরুল ইসলাম শিকদার , প্রধান শিক্ষিকা মিতা রাণী দে , বিদ্যালয়ের শিক্ষানুরাগী সদস্য আব্দুল মুকিত , ভুমিদাতা পরিবারের পক্ষ থেকে জামাল মিয়া।
এ সময় উপস্থিত ছিলেন, উমরপুর ইউপি সদস্য সৈয়দ মাসুদ আলী ,আব্দুল আলিম খোকন, শিক্ষানুরাগী আব্দুল হান্নান শিকদার, চাখার মিয়া , মইন উদ্দিন ,দিলু মিয়া, যুক্তরাজ্যে প্রবাসী ছয়ফুল মিয়া, ছাত্রলীগ নেতা পোলক , মুন্না মাহবুব ,লিমন প্রমূখ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *