Sunday, January 19

কে হবেন এবারের বিশ্বকাপের সেরা তারকা?



রাশিয়া বিশ্বকাপ দুয়ারে। বিশ্বকাপে যদিও ৩২টি দেশ অংশগ্রহণ করবে। কিন্তু ফুটবলপ্রেমীদের নজরে থাকবে সেরারাই। ফুটবল দুনিয়ায় পায়ের জাদু প্রদর্শনের মাধ্যমে সেরাদের লড়াইয়ে এগিয়ে আছেন আর্জেন্টিনার সেরা তারকা লিওনেল মেসি, ব্রাজিলের ভরসার প্রতীক নেইমার ডি সিলভা, পর্তুগালের ওয়ান ম্যান আর্মি ক্রিস্টিয়ানো রোনালদো ও ফুটবল আকাশের উজ্জ্বল নক্ষত্র মিসরের মোহামেদ সালাহ। তাঁদের মধ্যে কে হবেন এবারের রাশিয়া বিশ্বকাপের সেরা তারকা?

২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপের আসরে সব আলো কেড়ে নেন আর্জেন্টিনার তারকা মেসি। ওই আসরের সেরা খেলোয়াড়ের মর্যাদা পান তিনি। কিন্তু দলকে শিরোপার স্বাদ পাইয়ে দিতে ব্যর্থ হন এই ৩০ বছর বয়সী তারকা। ফাইনাল ম্যাচের একেবারে শেষ সময়ে জার্মানির কাছে গোল খেয়ে হেরে শিরোপার স্বাদ অপূর্ণই থেকে যায় মেসি বাহিনীর। এবারের আসরেও সেরাদের লড়াইয়ে এগিয়ে আছেন আর্জেন্টিনার  এই তারকা।

পর্তুগিজ তারকা রোনালদোর সেরা সাফল্য ২০১৬ সালের ইউরো চ্যাম্পিয়নশিপে। ওই আসরের চ্যাম্পিয়ন হয় রোনালদোর দল। কিন্তু ইউরো কাপ ও বিশ্বকাপ সম্পূর্ণ আলাদা। ইউরোপে সাফল্য পেলেও বিশ্বকাপে  সাফল্য নেই এই তারকার। তবে এবার চ্যাম্পিয়নস লিগে সেরা তারকা রোনালদোর ওপর ভরসা করে বিশ্বকাপে ভালো ফলপ্রত্যাশী পর্তুগাল।

ব্রাজিলের তারকা নেইমারের জন্য এবারের বিশ্বকাপ অন্য রকম চ্যালেঞ্জ। ইনজুরির কারণে তিন মাস মাঠের বাইরে ছিলেন তিতে শিবিরের অন্যতম নির্ভরশীল এই তারকা। ইনজুরি থেকে ফিরেই বিশ্বকাপের মতো বড় আসরে কতটা ফিরে আসতে পারবেন, সেটা সময়ই বলে দেবে। তবে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ক্রোয়েশিয়া ও অস্ট্রিয়ার বিপক্ষে ম্যাচে গোল করে এই ২৬ বছর বয়সী তারকা বুঝিয়ে দেন, এবারের রাশিয়া বিশ্বকাপে রাজত্ব চলবে তাঁর।

মিসরের তারকা সালাহর নৈপুণ্যে এবার বিশ্বকাপের আসরে খেলতে যাচ্ছে দেশটি। লিভারপুলের এই তারকা খেলোয়াড় এ মৌসুমেই পারফরম্যান্সের মাধ্যমে হৈচৈ ফেলে দেন। রাশিয়া বিশ্বকাপের ‘এ’ গ্রুপে রাশিয়া, উরুগুয়ে ও সৌদি আরবের বিপক্ষে গ্রুপ পর্ব টপকানো বেশ কঠিনই হবে মিসরের জন্য। তবে সালাহর দারুণ ফর্মের মাধ্যমে দেশটি গ্রুপ পর্ব টপকালেও অবাক হওয়ার কিছু থাকবে না।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *