Sunday, January 19

খালেদা জিয়ার মুক্তির আগে কোনো আলোচনা নয়



নিউজ ডেস্ক:
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশনেত্রীর বেগম খালেদা জিয়ার মুক্তি হচ্ছে আমাদের প্রথম দাবি, এক নম্বর শর্ত। তারপর অন্য কিছু আলোচনা হবে। তার আগে অন্য কিছু নিয়ে আলোচনা করতে চাই না।
আজ শুক্রবার সকালে রাজধানীর রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
মির্জা ফখরুল বলেন, আমরা স্পষ্ট করে জানিয়ে দিয়েছি, এই নির্বাচন কমিশন এবং এ সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না। তারপরও আমরা গণতন্ত্রিক অধিকার প্রয়োগের ন্যূনতম সুযোগ হিসেবে স্থানীয় নির্বাচনগুলোতে অংশ নিচ্ছি। জাতীয় নির্বাচনের ব্যাপারে আপাতত কোনো আলোচনা নেই। আমাদের মূল এজেন্ডা খালেদা জিয়াকে মুক্ত করা।
বাংলাদেশের বর্তমান রাজনীতির সমালোচনা করে তিনি বলেন, আজকে বাংলাদেশে বন্দুকের নল থেকে ক্ষমতার উৎস আসছে। যাদের হাতে বন্দুক তাদের হাতেই ক্ষমতা। বন্দুক কাদের হাতে? বন্দুক তাদের হাতে যারা রাষ্ট্রক্ষমতায় আছে। আমরা নিরস্ত্র অসহায় নাগরিক। এই বিষয়টি আজ বুঝতে হবে। মানুষকে জাগতে হবে।
দুর্নীতি দমন কমিশন কার্যকর ভূমিকা রাখতে পারছে না দাবি করে তিনি বলেন, দুদকের একটি ভুয়া মামলায় সাজানো মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে দেওয়া হয়েছে। বিএনপি নেতাদের নামে অর্থ লেনেদেনের মিথ্যা তদন্তে নেমেছে। অথচ হাজার হাজার কোটি টাকার দুর্নীতির বিরুদ্ধে তারা কিছু করতে পারছে না।
এই আলোচনা সভায় সভাপত্বি করেন জাগপার সভাপতি অধ্যাপিকা রেহেনা প্রধান।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *