Saturday, January 18

গোয়াইনঘাটে অবৈধ জায়গা দখল : গৃহবন্দি তোজম্মুলের পরিবার



নিউজ ডেস্ক :
সিলেটের গোয়াইনঘাট উপজেলার তোজম্মুল আলীর জায়গা জোর পূর্বক দখল করে নিয়েছে একটি ভূমি খেকো পরিবার। এছাড়াও তাদেরকে এক ঘরে করে রাখা হয়েছে । অসহায় অবস্থায় দিনযাপন করছে পরিবারের লোকজন।
জানাযায়, গোয়াইনঘাট উপজেলার তোয়াকুল ইউনিয়নের ফুলতৈল ছগাম গ্রামের তজমুল আলী উরফে তোজম্মল আলী , ৩৮ শতক ভূূমির মধ্যে ২১ শতক ভুমি নিজ দখলে থাকলেও বাকি জমিগুলো জোরপুর্বক ভোগ দখল করে আসছেন ছইফুল আলম , তাজউদ্দিন গংরা । এ ব্যাপারে তোজম্মল আলী বাদি হয়ে লিগ্যাল এইডে একটি মামলা দায়ের করেন । মামলাটি সিলেট যুগ্ন জেলা জজ ১ম আদালতে প্রেরণ করার পর বিবাদি পক্ষের কাছে এ ব্যাপারে নোটিশ প্রধান করা হলে তারা ক্ষেপে যান ।
বিষয়টি গ্রামের শালিশানদের নিয়ে মিমাংসা করার লক্ষ্যে বাদি পক্ষকে ডেকে নিযে তাদের কাছে উল্টো এক লক্ষ টাকা মুচলেকা ধার্য করেন বিবাদি পক্ষ এবং গ্রামের শালিশানরা । বাদিপক্ষ টাকা দিতে অক্ষম থাকায় তাদের প্রতি শুরু হয় অমানবিক নির্যাতন।
এ ব্যাপারে মামলার বাদি তোজম্মুল আলী জানান , গ্রামের মধ্যে অসহায় হিসেবে দীর্ঘদিন যাবত বসবাস করে আসছি। একাধিকবার তাদেরকে অনুরোধ করা হয়েছে জায়গাটি ফেরত দেওয়ার জন্য কিন্তু তাতে কখনো সম্মত হননি। জোরপূর্বক ভোগ দখল করে আসছেন দীর্ঘদিন যাবত ।
এ ব্যাপারে মফিজুর রহামন ও আজিজুর রহমান জানান , গ্রামের পঞ্চায়েতের লোকজনের সাথে আতাত করে জায়গা তাদের দখলে রাখার জন্য তারা বিভিন্ন ধরনের অপচেষ্টায় লিপ্ত রয়েছে। সবাই মিলে এক ঘর রেখেছে এছাড়াও তাদের কথা না মানলে প্রানে মারার হুমকি দিচ্ছে।স্কুল ,মাদ্রাসায় পড়ুয়া শিক্ষার্থীদের লেখাপড়াও বন্ধ করে দেওয়া হয়েছে।
এ ব্যাপারে বাড়ির বাসিন্দা মোশাহিদ আলীর কাছে জানতে চাইলে তিনি বলেন , আমরা নিতান্ত অসহায় অবস্থায় জীবন যাপন করছি। প্রশাসনিক ভাবে আমাদের কোন সহযোগিতা না করা হলে আমাদের প্রানে মেরে পেলতে পারে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *