Friday, January 24

ছয় নারীর ‘ক্রিসক্রস’, বিরসা দাশগুপ্ত এবং একজন জয়া



ছয় নারী। ছয় রকমের লড়াই। কিন্তু মিলে যায় একবিন্দুতে। সুজি। বাঙালি খ্রিষ্টান মেয়ে। সিঙ্গল মাদার। খুব ভাল ছবি আঁকে সে। ইরা হলেন চিত্র সাংবাদিক। বয়ফ্রেন্ডের সঙ্গে থাকেন। মেহের। মুসলিম মেয়েটি স্ট্রাগলিং অভিনেত্রী। মিস সেন। ক্যারিয়ারে সাকসেসফুল কিন্তু ব্যক্তিগত জীবনে একা তিনি। উর্ণা। ব্লগ লেখে। একাই থাকে এই স্বাধীনচেতা মেয়ে। আর সবশেষ রুপা। উত্তর কলকাতার গৃহবধু।

সুজি চরিত্রে অভিনয় করেছেন প্রিয়াঙ্কা সরকার। ইরা চরিত্রে মিমি চক্রবর্তী। মুসলিম মেহের চরিত্রে নুসরাত জাহান। ব্লগার উর্ণা ঋদ্ধিমা ঘোষ ও গৃহবধু রুপা সোহিনী সরকার।

বাকী থাকে মিস সেন। তিনি এপারে ‘গেরিলা’ কিংবা ওপারে ‘বিসর্জন’ খ্যাত জয়া আহসান। ‘গ্যাংস্টার’ খ্যাত বিরসা দাশগুপ্তের পরিচালনায় জয়া আহসানের এটি প্রথম কাজ। তেমনি ভাবে বিরসারও প্রথম কাজ জয়ার সঙ্গে। দুজনেই উচ্ছ্বসিত বিষয়টি নিয়ে।

বিরসা দাশগুপ্ত চ্যানেল আই অনলাইনকে জানান, জয়া অসাধারণ অভিনেত্রী। তার সঙ্গে এটি আমার প্রথম কাজ। কাজ করতে গিয়ে আরো ভক্ত হয়ে উঠেছি। এত গভীরে যায় চরিত্র রুপায়নের সময় যা সত্যিই অবাক করার মত।’ এদিকে ক্রিসক্রসে অভিনয় প্রসঙ্গে জয়া আহসান চ্যানেল আই অনলাইনকে জানান, বাণিজ্যিক সিনেমা এটি। কিন্তু তার মধ্যে যে স্টোরি টোন তা কনভেনশনাল না। বিরসার কাজ সম্পর্কে আগে থেকে জানি। তার সঙ্গে কাজ করতে পারাটা একটা বড় বিষয়।’

শুটিং প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘খুব মজা করে ক্রিসক্রসের শুটিং চলছে। রাজকাহিনীর পর এত নায়িকা নিয়ে মনে হয় টালিউডে কাজ হচ্ছে। ফলে হৈহুল্লোড় আনন্দ নিয়ে কাজ চলছে।’

‘ক্রিসক্রস’ এর সেটে জয়া আহসান ও প্রিয়াঙ্কা সরকার

ছবিটির প্রযোজনা সংস্থা শ্রী ভেঙ্কটেশ ফিল্মস। ২০ মার্চ থেকে সিনেমাটির শুটিং শুরু হয়। ২৭ মার্চ থেকে শুটিংয়ে অংশ নেন জয়া আহসান।

এদিকে ‘বিসর্জন’ এর সিক্যুয়েল ‘বিজয়া’র ঘোষণা এসেছে। বিপরীতে যথারীতি আবীর চট্টোপাধ্যায়। পরিচালনায় কৌশিক গাঙ্গুলি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *