Friday, January 24

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে ছাত্রদলের শীর্ষ দুই নেতা



নিউজ ডেস্ক ::
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) নির্বাচনের প্রস্তুতি কমিটির প্রস্তাবিত গঠনতন্ত্রের ওপর আলোচনায় অংশ নিতে ১০ বছর পর ক্যাম্পাসে প্রবেশ করলো শাখা ছাত্রদলের শীর্ষ দুই নেতা।
মঙ্গলবার (২০ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে পুরাতন প্রশাসনিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ের একটি প্রাইভেটকার থেকে নামেন ছাত্রদলের জাবি শাখার সভাপতি মো. সোহেল রানা ও সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত।
এরপর প্রশাসনিক ভবনের নিচতলায় অবস্থিত প্রক্টর অফিসের সভাকক্ষে নির্দিষ্ট আলোচনা শুরু হয়। দীর্ঘ এক ঘণ্টা আলোচনা শেষে প্রক্টর অফিসের নিরাপত্তায় বিশ্ববিদ্যালয়ের গাড়িতেই ক্যাম্পাস থেকে বের হয় বিরোধীদলীয় ছাত্র সংগঠনের ওই দুই নেতা। এর আগে বিশ্ববিদ্যালয়ের গাড়িতে করে সাভারের রেডিও কলোনি থেকে তাদের আনা হয়।
সভায় জাকসু নিয়ে শাখা ছাত্রদলের পক্ষে ১৯টি প্রস্তাবনা ও পাঁচটি দাবি পেশ করেন তারা। দাবিগুলো হলো- রাজনৈতিক প্রতিহিংসার শিকার শিক্ষার্থীদের ছাত্রত্ব ফিরিয়ে দিয়ে নির্বাচনের সুযোগ দেওয়া, ছাত্রদলসহ সব রাজনৈতিক দলের ছাত্রসংগঠনের সহাবস্থান নিশ্চিত করা, সহাবস্থানের আগে জাকসু নির্বাচনের তফসিল ঘোষণা না করা, বিশ্ববিদ্যালয় দায়ের করা মামলা প্রত্যাহার ও নির্বাচনকালীন সব রকম হয়রানি বন্ধসহ প্রতিহিসংসাবশত মামলা না হওয়ার নিশ্চয়তা দেওয়া।
শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর আমারা বিনা বাধায় ক্যাম্পাসে প্রবেশ করতে পারিনি। প্রশাসনের সদিচ্ছা থাকলে দলমত নির্বিশেষে সহাবস্থানে শিক্ষার সুষ্ঠু পরিবেশ রাখা সম্ভব। আজ আমাদের উপস্থিতি সেই বার্তাই দিল। আশা করবো প্রশাসন আমাদের দাবিগুলো সর্বোচ্চ বিবেচনায় রাখবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *