Tuesday, January 21

টস হেরে ফিল্ডিংয়ে ভারত



নিউজ ডেস্ক ::
আজ থেকে বিশ্বকাপ অভিযান শুরু করতে যাচ্ছে ভারত। তাদের প্রথম ম্যাচে সাউদাম্পটনে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হচ্ছে। অঞ্চলটির হ্যাম্পশায়ার বোলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফ্যাফ ডু’প্লেসি।
‘মেন ইন ব্লু’ বুধবার বিশ্বকাপ অভিযান শুরু করলেও ইতোমধ্যেই দু’টি ম্যাচ খেলে ফেলেছে প্রোটিয়াবাহিনী। উদ্বোধনী ম্যাচে আয়োজক ইংল্যান্ডের কাছে নাস্তানাবুদ হওয়ার পর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের সাথে হেরেছে ডু’প্লেসি অ্যান্ড কোং। তাই ভারতের বিরুদ্ধে প্রোটিয়াদের এই ম্যাচ হারের হ্যাটট্রিক বাঁচানোর লড়াই।
কোহলিদের বিরুদ্ধে মাঠে নামার আগেই প্রোটিয়া শিবিরে অবশ্য দুঃসংবাদ রয়েছে অনেক। চোটের জন্য এই ম্যাচে নেই লুঙ্গি এনগিদি। কাঁধের চোটের কারণে এদিন বিশ্বকাপ থেকে সরে দাঁড়িয়েছেন অভিজ্ঞ পেসার ডেল স্টেইন। তবে বাংলাদেশ ম্যাচে না খেললেও ভারতের বিরুদ্ধে হাশিম আমলাকে দলে ফেরাল প্রোটিয়া থিঙ্কট্যাঙ্ক। প্রথম ম্যাচে ইংল্যান্ড পেসার জোফ্রা আর্চারের বাউন্সারে চিবুকে চোট পাওয়ায় বাংলাদেশের বিরুদ্ধে আমলাকে বিশ্রাম দিয়েছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু বেঙ্গল টাইগারদের কাছে হেরে বিশ্বকাপের শুরুতেই ব্যাকফুটে দক্ষিণ আফ্রিকা। এদিকে কোহলি বাহিনী অবশ্য প্রোটিয়া ‘বধ’ করে বিশ্বকাপ অভিযান শুরু করতে চায়।
যদিও প্রোটিয়াদের বিরুদ্ধে বিশ্বকাপে ‘মেন ইন ব্লু’র সাফল্যের রেকর্ড ভালো নয়। চারবারের সাক্ষাতে তিনবারই হেরেছে ভারত। ১৯৯৯, ২০০৭ ও ২০১১ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে বাজিমাত করে দক্ষিণ আফ্রিকা। কিন্তু গত বিশ্বকাপে অর্থাৎ ২০১৫ বিশ্বকাপে প্রোটিয়াদের বিরুদ্ধে জয় পায় টিম ইন্ডিয়া।
ভারতীয় দল:
রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল, কেদায় যাদব, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ, কুলদীপ যাদব ও যুবেন্দ্র চাহাল।
দক্ষিণ আফ্রিকা দল:
হাশিম আমলা, কুইন্টন ডি’কক, ফ্যাফ ডু’প্লেসি, ভ্যানডার দাসেন, ডেভিড মিলার, জেপি ডুমিনি, অ্যান্ডেল ফেলুকাওয়ো, ক্রিস মরিস, কাগিগো রাবাদা, ইমরান তাহির ও তাবরাইজ সামসি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *