Monday, January 20

ডেনমার্কের কাছে হারলো পেরু



ফিফা র‌্যাঙ্কিংয়ে দুই দলের অবস্থান পাশাপাশি। পেরু যেখানে ১১তম, ডেনমার্ক সেখানে ১২তম। বিশ্বকাপে কাপের ম্যাচের দুই দলের লড়াইটা কেমন হতে পারে তা তো এই এক তথ্য থেকেই আঁচ করা যায়।

‘সি’ গ্রুপের দলটির সাম্প্রকিত ফর্মও বলছিল হাড্ডা-হাড্ডি এক লড়াই হতে যাচ্ছে। টানা ১৫ম্যাচে আবার অপরাজিত থাকার আত্মবিশ্বাস ছিল দুই দলের। তা দুই দলের দারুণ এক লড়াই-ই দেখল সবাই। যেখানে ইউসুফ ইউরারি পউলসেনের দুর্দান্ত এক গোলে জয় নিয়ে ম্যাচ ছেড়েছে ডেনমার্ক।

আজ ম্যাচের প্রথমার্ধে কোনো দলই গোল করতে পারেনি। কিন্তু বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে এগিয়ে যাওয়ার দারুণ এক সুযোগ পেয়েছিল পেরু। ডি-বক্সের মধ্যে কুয়েভাকে ফাউল করেন ইউসুফ পাউলসেন। কুয়েভা পড়ে যান। কিন্তু রেফারি প্রথমে এটি ধরতে পারেননি। তিনি খেলা থামিয়ে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সাহায্য নেন। পরে পেনাল্টির সিদ্ধান্ত দেন।

কিন্তু (৪৫+১) মিনিটে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন দলটির মিডফিল্ডার ক্রিশ্চিয়ান কুয়েভা। তার শট ঠেকাতে ডেনমার্কের গোলরক্ষককে মোটেও কষ্ট করতে হয়নি। বল চলে যায় ক্রসবারের উপর দিয়ে। ফলে, গোলশূন্য সমতায় থেকে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৯তম মিনিটে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ডেনমার্ক। এরিকসেনের সহায়তায় গোলটি করেন ইউসুফ পাউলসেন। ম্যাচের বাকি সময়ে কোনো দল গোল করতে না পারায় ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ডেনমার্ক।

আজ দিনের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়েছে ফ্রান্স। আর দিনের দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনা ও আইসল্যান্ড ১-১ গোলে ড্র করেছে। বিশ্বকাপে অংশ নিচ্ছে ৩২টি দল। গত ১৪ জুন রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয়েছে ফিফা বিশ্বকাপের ২১তম আসর। টুর্নামেন্টটি শেষ হবে আগামী ১৫ জুলাই

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *