Thursday, January 23

পূর্ণিমা-মিশার ধর্ষণ প্রসঙ্গ ভাইরাল



বিনোদন ডেস্ক :
ধর্ষণের মতো গুরুতর সামাজিক অপরাধ নিয়ে বরাবরই সোচ্চার বলিউড শিল্পীরা। কিন্তু বাংলাদেশের চলচ্চিত্র শিল্পীদের ক্ষেত্রে এটি দেখাই যায় না। সম্প্রতি ‘ধর্ষণ’ প্রসঙ্গে আলোচনায় আসেন ঢালিউডের একসময়ে জনপ্রিয় অভিনেত্রী পূর্ণিমা। তিনি কারও হয়ে প্রতিবাদ করেননি। কোনো অসহায়ের পাশে দাঁড়াননি। স্রেফ মজা করার জন্য তিনি এ নিয়ে প্রশ্ন করেছিলেন মিশা সওদাগরকে।
‘এবং পূর্ণিমা’ নামের একটি সেলিব্রেটি শোতে পূর্ণিমার করা সেই প্রশ্ন নিয়ে এখনো চলছে আলোচনা-সমালোচনার ঝড়। একজন শিল্পীর দায়িত্ববোধ থাকে। তবে সেটি যদি হয় নায়িকা পূর্ণিমার ক্ষেত্রে তবে সেটি আরও বড়। সেই পূর্ণিমাই স্রেফ মজা করার জন্য এ প্রসঙ্গে কথা বলেছেন। যদিও সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে এ বিষয়ে তিনি কখনই সোচ্চার ছিলেন না।
অনুষ্ঠানে উপস্থাপক পূর্ণিমা ঢালিউডের জনপ্রিয় খল অভিনেতা মিশা সওদাগরকে প্রশ্ন করেন, ‘কার সাথে ধর্ষণ দৃশ্যে অভিনয় করতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করতেন আপনি?’ উত্তরে মিশা সওদাগর জানান, ‘মৌসুমী ও পূর্ণিমার সাথে’। এটা শুনে উপস্থাপিকা পূর্ণিমা হা হা হা করে হেসে ওঠেন। পূর্ণিমা পরে বলেছেন মজার করার জন্যই এমনটা করেছেন। কিন্তু শিল্পীদের দায়িত্ব শুধু মজা করা কিংবা মজা দেয়া নয়। সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে ‘ধর্ষণ’ এর মতো ভয়াবহ সামাজিক ব্যাধি নিয়ে তাদের সোচ্চার হওয়া উচিত- এমনটাই দাবি নেটিজেনদের।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *