Thursday, January 23

‘প্রধানমন্ত্রী দেশে ফিরলেই সাংবাদিকদের মহার্ঘ্য ভাতার প্রজ্ঞাপন’



প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলেই সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ডের প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তিনি বলেছেন, সাংবাদিকদের বেতন বাড়াতে ওয়েজ বোর্ড গঠনের পর মহার্ঘ্য ভাতার প্রজ্ঞাপন জারির জন্য তথ্য মন্ত্রণালয় এরই মধ্যে সব ধরনের প্রক্রিয়া শেষ করেছে। সেটি প্রধানমন্ত্রীর স্বাক্ষরের অপেক্ষায় রয়েছে। এপ্রিলের মধ্যেই সেটি জারি করা সম্ভব হবে।

শনিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত মিট দ্যা প্রেস অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এছাড়া বিনা কারণে সাংবাদিকদের যেন চাকরি না যায় সে বিষয়েও সরকার নীতিমালা তৈরি করবে বলে জানিয়েছেন মন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, ‘বাকি ওয়েজবোর্ড নিষ্পত্তি করবেন চেয়ারম্যান ও অন্যান্য সদস্যরা। যখন তারা নিষ্পত্তি করবেন, তথ্য মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করবে। মনে রাখতে হবে ওয়েজবোর্ড গঠন পর্যন্ত তথ্য মন্ত্রণালয়ের ভূমিকা। সাংবাদিকরা কীভাবে সম্মানি, সুযোগ সুবিধা পাবেন সেটা বোর্ড ঠিক করবে।’

তিনি বলেন, ‘আইন কোনো সাংবাদিকদের উদ্দেশ্যে প্রণীত নয় । অবাধ ডিজিটাল প্রযুক্তির কারণে রাষ্ট্র ও সমাজ বিব্রত হচ্ছে। অপরাধে জড়িয়ে পড়ছে ব্যক্তি ও চক্র। জাতির সব দিক নিরাপদ করতেই এ আইন প্রণয়ন করা হচ্ছে। তবে যেসব বিষয়ে উদ্বেগ প্রকাশ করা হচ্ছে, তা যাচাই-বাচাই করা হচ্ছে। আমরা এমন কিছু করবো না যাতে সাংবাদিকদের কণ্ঠরোধ হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *