Monday, February 3

বিএনপির ১৭ নেতাকর্মী রিমান্ডে



রাজধানীর রমনা ও শাহবাগ থানার পৃথক তিন মামলায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিবসহ ১৭ জনের চারদিন করে রিমান্ড দিয়েছেন আদালত। সোমবার (৩০ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব এ আদেশ দেন বলে জানান আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মাহমুদুর রহমান।

মাহমুদুর রহমান বলেন, ‘রাজধানীর রমনা থানার দুই মামলায় এবং শাহবাগ থানার এক মামলায় বিভিন্ন মেয়াদে রিমান্ড চায় সংশ্লিষ্ট থানা পুলিশ। পরে শুনানি শেষে এ আদেশ দেন আদালত।’

রিমান্ডে পাঠানো অন্য আসামিরা হলেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ফারুক উল ইসলাম, সহকারী সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন খান, আমিনুর রহমান ওরফে নয়ন, যুগ্ম সম্পাদক মো. আলমগীর হোসেন , কেএম জোবায়ের এজাজ ও লতিফ উল্লাহ জাফর, প্রচার সম্পাদক মোহাম্মদ আব্দুল হাই ওরফে পল্লব, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রাসেল, সহ সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া ও শেখ মোহাম্মদ আলী, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাইফুল ইসলাম ওরফে পটু, ছাত্রদলের সদস্য আল মামুন, দ্বীন ইসলাম।

আদালতে আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত প্রত্যেকের চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে রোববার (২৯ এপ্রিল) সন্ধ্যায় বাংলামোটর এলাকার থেকে ঢাকা মহানগর বিএনপির (দক্ষিণ) ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিবসহ বিএনপি ও ছাত্রদলের ১৭ নেতাকর্মী‌কে আটক করে রমনা থানা পুলিশ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *