Monday, January 20

‘ব্রাজিল বাড়ি’ পরিদর্শনে যাবেন ব্রাজিলের রাষ্ট্রদূত



ব্রাজিলের শৈল্পিক ফুটবলশৈলিতে মুগ্ধ নারায়ণগঞ্জের জয়নাল আবেদিন টুটুল। বাড়ির ছাদে ব্রাজিলের পতাকা আর গায়ে দলটির জার্সি চেপেই থেমে থাকেন নি, নিজের বাড়িটাকেও সাজিয়েছেন ব্রাজিল ফুটবলের অনুকরণে; নামও দিয়েছেন ‘ব্রাজিল বাড়ি’।

টুটুলের এই বাড়ির ইতিহাস মিডিয়ায় ব্যাপক আলোচিত হচ্ছে। ভক্তের ভালোবাসার এমন উদাহরণের কথা জেনেছে ঢাকাস্থ ব্রাজিল দূতাবাস। তারা যোগাযোগ করেছে তার সাথে।

রোববার ব্রাজিলের উপ-রাষ্ট্রদূত জুলিও সিজারের সঙ্গে দেখা করলেন সেলেসাওদের এই সমর্থক। সঙ্গে ছিলেন ছেলে আবদুল কাদের শান্ত, ছোট ভাই মো. রিজান হোসেন রনি ও ব্রাজিল ভক্ত সাইদুর ফাহিম।

জানান তার ভালোবাসার কথা, উপ-রাষ্ট্রদূতকে ব্রাজিল বাড়ির কয়েকটি ছবিও উপহার দেন; করেন শুভেচ্ছা বিনিময়। ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভেইরা জুনিয়র দেশের বাইরে অবস্থান করার কারণে মুঠোফোনে তার সঙ্গে কথা বলেন। এসময় নিজ স্ত্রীকে নিয়ে ব্রাজিল ভক্তের বাড়িটি পরিদর্শন করার ইচ্ছা প্রকাশ করেন রাষ্ট্রদূত।

টুটুল জানান, স্ত্রীসহ ব্রাজিলের রাষ্ট্রদূত আমার বাসায় আসতে চেয়েছেন। ব্রাজিল বাড়ি পরিদর্শনের কালে তাদের সঙ্গে ব্রাজিলের একটি প্রতিনিধিদল ও দেশটির একটি নিউজ চ্যানেলও থাকবে বলে জানিয়েছেন।

নারায়ণগঞ্জের ফতুল্লার লালপুর এলাকার বাসিন্দা টুটুল ২০১০ বিশ্বকাপের চলাকালীন প্রথম বাড়িটি সাজিয়েছিলেন ব্রাজিলের পতাকার আদলে। সে সময় বাড়িটি ছিলো দোতলা। পরে ৬ তলা উঠিয়ে পুরোটাই ব্রাজিল রঙে রাঙিয়েছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *