Saturday, January 18

ব্রাজিল শিবিরে বড় দুঃসংবাদ!



সার্বিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচের একদিন আগে বড় দুঃসংবাদ এল ব্রাজিল শিবিরে। চোটের কারণে এই গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে পারছেন না ডগলাসা কস্তা। দুঃসংবাদ এটুকু হলে সেটাকে ‘বড়’ না বললেও হতো। কিন্তু ঘটনা গড়িয়েছে আরও বহুদূর। শুধু পরবর্তী ম্যাচ নয়; হ্যামস্ট্রিং ইনজুরিতে আক্রান্ত হয়ে রাশিয়া বিশ্বকাপ থেকেই ছিটকে গেছেন কস্তা!

চিকিৎসক রদ্রিগো লাসমার সংবাদমাধ্যমকে বলেছেন, ‘কস্তার চোটের যে অবস্থা, তাতে তাকে ২-৩ সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে।’ ৩ সপ্তাহ মাঠের বাইরে থাকা মানে বিশ্বকাপে ব্রাজিলের হয়ে বাকি ম্যাচগুলো আর খেলতে পারবেন না তিনি। বিশ্বকাপ ফাইনাল হতে আর ২০ দিন বাকি, ব্রাজিল যদি কোনোভাবে ফাইনালেও ওঠে, এর মধ্যে কস্তার সুস্থ হয়ে ফেরা অসম্ভব।

সর্বশেষ ম্যাচে কোস্টারিকার বিপক্ষে ব্রাজিলের মূল একাদশে ছিলেন না কস্তা। তবে দ্বিতীয়ার্ধে উইলিয়ানের বদলি হিসেবে নেমে দুটি গোলে অবদান রাখেন তিনি। কুতিনহোর প্রথম গোলে তার যথেষ্ট অবদান ছিল, নেইমারের গোলটা তো সরাসরি তিনিই বানিয়ে দিয়েছেন। ব্রাজিলের সংবাদপত্র গ্লোবো এস্পোর্তো জানিয়েছে, দ্বিতীয়ার্ধে ব্যথা নিয়েই খেলেছেন কস্তা। টিম ম্যানেজম্যান্টকে নাকি চোটের বিষয়টি জানানওনি!

এদিকে চোটের কারণে মাঠের বাইরে আছেন ব্রাজিলের মূল রাইটব্যাক দানিলো। দানি আলভেজের মতো তারকাকেও পাচ্ছে না ব্রাজিল। কোস্টারিকার বিপক্ষে ম্যাচে কস্তার পারফরম্যান্স নিশ্চয়ই নজর কেড়েছিল কোচ তিতের। কিন্তু পরের ম্যাচে আর তাকে খেলানো সম্ভব হলো না! কস্তাকে ছাড়াই পরিকল্পনা সাজাতে হবে ব্রাজিল কোচ তিতকে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *