Saturday, January 18

ব্রিটিশ পার্লামেন্টের সামনে যুক্তরাজ্য বিএনপি’র বিক্ষোভ



সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে লন্ডনে ব্রিটিশ পার্লামেন্টের সামনে ৪ এপ্রিল বুধবার বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাজ্য বিএনপি। যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ এর পরিচালনায় দুপুরে অনুষ্ঠিত হয় এ সমাবেশ।

এতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর হতে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীগণ বিভিন্ন ধরনের প্লেকার্ড, ব্যানার, ফেস্টুন নিয়ে যোগ দেন। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ শেষে এক সংক্ষিপ্ত বক্তবে এম এ মালিক বলেন, যতদিন পর্যন্ত খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দেওয়া না হবে, ততদিন ব্রিটিশ পার্লামেন্টের সামনে বিক্ষোভ প্রদর্শন ও মানববন্ধন করবে যুক্তরাজ্য বিএনপি।

তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়াকে জাতীয় নির্বাচন প্রক্রিয়া থেকে দূরে রাখতে অবৈধ হাসিনা সরকার রাজনৈতিক মামলাকে হাতিয়ার হিসাবে ব্যবহার অব্যাহত রেখেছে। বিচারব্যবস্থায় অবৈধ সরকারের নগ্ন হস্তক্ষেপ করে বেগম খালেদা জিয়ার জামিন প্রক্রিয়ায় বাধা দিচ্ছে। তিনি শেখ হাসিনার আসন্ন যুক্তরাজ্য সফরে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করতে নেতাকর্মীদের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান। তিনি বলেন, যতদিন শেখ হাসিনা যুক্তরাজ্যে থাকবেন, ততদিন বিক্ষোভ প্রদর্শন করা হবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *