Wednesday, January 22

ভারতীয় যুব দলে শচীন পুত্র



বাবা শচীন টেন্ডুলকার ছিলেন সর্বকালের সেরা ব্যাটসম্যানদের একজন। কারোর কারোর মতে, ক্রিকেট ইতিহাসের সেরা ব্যাটসম্যানও। একমাত্র ক্রিকেটার হিসেবে সেঞ্চুরির সেঞ্চুরি করা শচীনের ছেলেকে নিয়ে সম্ভাবনার কথা অনেকদিন ধরেই শোনা যাচ্ছিল।

বাবা ব্যাটসম্যান হলেও শচীনের পুত্র অর্জুন টেন্ডুলকার পুরোদস্তুর পেস বোলার। যুব পর্যায়ে দুর্দান্ত পারফরম্যান্স করে অবশেষে ভারতের অনূর্ধ্ব-১৯ দলে ডাক পেলেন অর্জুন টেন্ডুলকার।

আগামী মাসেই শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলবে ভারতের অনূর্ধ্ব-১৯ দল। সেই সিরিজকে সামনে রেখেই দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন অর্জুন টেন্ডুলকার। জুলাইতে হতে যাওয়া শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে দুটি চারদিনের এবং পাঁচটি একদিনের ম্যাচ খেলবে ভারত।

জোনাল ক্রিকেট একাডেমির অনূর্ধ্ব-১৯ দলের প্রধান ক্রিকেটার হিসেবে দলের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন অর্জুন। তার সঙ্গে দিল্লির হয়ের রঞ্জি ট্রফিতে দুর্দান্ত খেলা অনুজ রাওয়াতও সুযোগ পেয়েছেন অনূর্ধ্ব-১৯ দলে।

সম্প্রতি অস্ট্রেলিয়ায় হওয়া গ্লোবাল টি-টোয়েন্টি সিরিজে তার অলরাউন্ড পারফরম্যান্স নজর কারে সবার। ১৮ বছর বয়সী এই ক্রিকেটার এক ম্যাচে চার উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে খেলেন ২৭ বলে ৪৮ রানের ঝড়ো ইনিংস। ভারতের এক সময়ের বোলিং কোচ ভারত অরুণের তত্ত্বাবধানে নেটে বিরাট কোহলির বিপক্ষে বোলিং করেছিলেন অর্জুন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *