Saturday, January 18

মধ্যরাতে ইলিয়াস আলীর বাসায় তল্লাশির চেষ্টা!



ছয় বছর ধরে নিখোঁজ থাকা বিএনপি নেতা ইলিয়াস আলীর বাড়িতে মধ্যরাতে ডিবি পরিচয়ে তল্লাশি চালানোর চেষ্টার অভিযোগ ওঠেছে।

মঙ্গলবার ভোররাতে এ ঘটনা ঘটে বলে অভিযোগ করেছেন ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা।

তিনি বলছেন, রাত ৩টার দিকে গোয়েন্দা পুলিশের একটি দল তাদের বাসা ‘সিলেট হাউজে’র নিচে গিয়ে নিরাপত্তাকর্মীকে ফটক খুলতে বলে। কিন্তু তা না খোলায় প্রায় দেড় ঘণ্টা তারা গেইটে অবস্থান নিয়ে থেকে পরে চলে যায়।

পরে বনানী থানা ও গণমাধ্যমকর্মীদের বিষয়টি জানানো হয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই চলে যায় ডিবি পরিচয়ধারীরা।

খবর পেয়ে সেখানে ছুটে আসেন বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলাল। তিনি দাবি করেন, বিএনপিকে চাপে রাখতেই এ ধরনের পরিকল্পিত ঘটনা ঘটাচ্ছে সরকার।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী মঙ্গলবার (২২ মে)  নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, সোমবার রাতে (২১ মে) সেহরির আগে নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর বনানীর বাসায় ডিবি পরিচয়ে পুলিশ তল্লাশির নামে তাণ্ডব চালায়। দরজায় ধাক্কা দিয়ে ইলিয়াস আলীর অসুস্থ স্ত্রীকে দরজা খোলার জন্য বলে। আতঙ্কিত হয়ে ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদী লুনা দলের নেতাদের ফোন করে আকুতি জানাতে থাকেন। পরে গণমাধ্যমের উপস্থিতিতে ইলিয়াস আলীর বাসার বাইরে অবস্থান নেওয়া ডিবি পুলিশ পরিচয়ধারী ব্যক্তিরা চলে যায়।

উল্লেখ্য, ২০১২ সালের ১৭ এপ্রিল রাতে রাজধানীর মহাখালী থেকে নিখোঁজ হন ইলিয়াস আলী। তার গাড়ি বাসার কাছেই খালি অবস্থায় পাওয়া যায়।

ইলিয়াস বিএনপির গত কমিটির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ছিলেন। সিলেট জেলা কমিটির সভাপতিও ছিলেন তিনি। তার স্ত্রী লুনা বর্তমানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *