Saturday, January 18

মেয়র পদে মনোননয়ন পত্র কিনলেন কামরান ও পংকী



সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান। মঙ্গলবার দুপুরে তাঁর পক্ষে জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম জালালী পংকীও আজ মনোনয়নপত্র সংগ্রহ করেন।

সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

সিলেট সিটি নির্বাচনে এখনো দলীয় প্রার্থী চুড়ান্ত করতে পারেনি আওয়ামী লীগ ও বিএনপি। মহানগর আওয়ামী লীগের পক্ষে কামরানসহ পাঁচজনের নাম কেন্দ্রীয় কমিটিতে পাঠানো হয়েছে। কেন্দ্রীয় নেতারা ২২ জুন এদের মধ্যে থেকে একজনকে চুড়ান্ত করবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

অপরদিকে, বিএনপির কেন্দ্রীয় সদস্য ও বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী বিএনপির মনোনয়নের অন্যতম দাবিদার। এছাড়া দলটির আরও কয়েকজন নেতাও মেয়র হতে প্রচারণা চালাচ্ছেন।

এ অবস্থায় মঙ্গলবার মনোনয়নপত্র সংগ্রহ করলেন কামরান ও পংকী। মঙ্গলবার সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এনিয়ে সিলেট সিটি নির্বাচনে মেয়র পদে পাঁচ প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করলেন।

সোমবার স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে মুক্তাদির আহমদ মনোনয়ন পত্র সংগ্রহ করেন। বৃহস্পতিবার স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে মনোননয় পত্র সংগ্রহ করেন এহসানুল হক তাহের ও মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব ফেরদৌসী জুবায়ের।

আগামী ৩০ জুলাই সিলেট সিটি নির্বাচনের পত্র সংগ্রহ শুরু হয়। গত বুধবার থেকে মনোনয়ন পত্র সংগ্রহ শুরু হয়। ২৮ জুন পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে।

সিলেট সিটি নির্বাচনে মনোনয়ন বাছাইয়ের তারিখ ১ ও ২ জুলাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ জুলাই।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *