Sunday, January 19

মেসিকে জায়গা দেবে না রোমা



স্পোর্টস ডেস্ক,
হ্যামস্ট্রিংয়ের চোট কাটিয়ে লিওনেল মেসি পুরোপুরি ফিট আছেন বলেই মনে করেন ইউসেবিও দি ফ্রান্সেসকো। বার্সেলোনার তারকা ফরোয়ার্ডকে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে আটকে রাখার জন্য শিষ্যদের নির্দেশনা দিয়েছেন রোমার কোচ।
বাংলাদেশ সময় মঙ্গলবার রাত পৌনে একটায় রোমার মাঠে খেলতে নামবে দুই দল। প্রথম লেগে কাম্প নউয়ে ৪-১ গোলে জিতেছে এরনেস্তো ভালভেরদের দল।
চোটের কারণে আর্জেন্টিনার হয়ে ইতালি ও স্পেনের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচে খেলেননি মেসি। গত ৩১ মার্চে সেভিয়ার বিপক্ষে বার্সেলোনার ২-২ গোলে ড্র ম্যাচে বদলি হিসেবে নেমেছিলেন। পরে রোমার বিপক্ষে প্রথম লেগের ম্যাচও খেলেছিলেন তিনি।
৩০ বছর বয়সী এই ফরোয়ার্ড প্রথম লেগে গোল পাননি। তবে গত শনিবার লেগানেসের বিপক্ষে মেসির হ্যাটট্রিকেই ৩-১ গোলে জেতে বার্সেলোনা। নিজেদের মাঠে তাই আর্জেন্টাইন এই ফরোয়ার্ডকে আটকাতে বাড়তি গুরুত্ব দিচ্ছেন রোমা কোচ।
“সবাই বলছে যে, মেসি ফিট ছিল না কিন্তু হঠাৎ করেই সে হ্যাটট্রিক করে ফেলেছে।”
“প্রথম লেগে আমরা মাঠে লাইনের মধ্যে তার মুভমেন্ট সীমাবদ্ধ রাখতে পেরেছিলাম। (ফিরতি লেগে) মাঠের যে দিক দিয়েই সে এগোয় না কেন, তার চারপাশের জায়গা যতটা সম্ভব কমিয়ে খেলতে হবে।”
প্রতিপক্ষ দলের শক্তিকে সমীহ করে এবার মাঠে কোনো ভুল দেখতে না চাওয়ার আকাঙ্ক্ষার কথা জানালেন ফ্রান্সেসকো।
“বার্সেলোনার শক্তিটা আসে তাদের মানসিকতা থেকে, যেটার শুরু তাদের যুব একাডেমিতে। বছরের পর বছর ধরে সেই মানসিকতাটা তৈরি হয়। তারা দারুণভাবে ম্যাচ গোছায়; বল কাজে লাগায় এবং কম ভুল করে।”
“প্রথম লেগে আমরা তাদেরকে ভুল করতে বাধ্য করেছিলাম কিন্তু তা কাজে লাগাতে পারিনি। অন্যদিকে, নিজেদের ভুলের চড়া মাশুল দিয়েছি আমরা। আমরা ম্যাচটা নিয়ন্ত্রণ করতে চাই গোল না খেয়ে।”

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *