Friday, January 24

সভা-সমাবেশের অধিকার আছে বিএনপিরও :: স্বরাষ্ট্রমন্ত্রী



নিউজ ডেস্ক :
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন রাজনৈতিক দল হিসেবে বিএনপির সভা-সমাবেশ করার অধিকার আছে। এ নিয়ে আমাদের কোনো আপত্তি নেই। এর আগেও তারা সভা-সমাবেশ করেছেন বলে মন্তব্য করেছেন তিনি ।
আজ মঙ্গলবার সকালে সচিবালয়ে বিএনপি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের একথা জানান। তিনি আরো বলেন, আগামী ২৯ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশের অনুমতি দিতে সরকারের কোনো আপত্তি নেই। সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত দেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।
বিএনপি নেতাদের সঙ্গে সঙ্গে বৈঠক বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি যেদিন সমাবেশের অনুমতি চেয়েছে, সেদিন না হলেও এর পরের যেকোনো দিন সমাবেশ হতে পারে। বিষয়টি দেখেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার। তাদের সমাবেশে নিরাপত্তা দেওয়ার নৈতিক দায়িত্বও পুলিশ তথা আইনশৃঙ্খলা বাহিনীর রয়েছে। আগে হয়তো কোনো গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নিরাপত্তাজনিত কারণে ডিএমপি কমিশনার তাদের (বিএনপি) সে অনুমতি দেননি। তবে তারিখ ও স্থান পরিবর্তন করে বিএনপি সভা-সমাবেশ করেছে।
কারান্তরীণ খালেদা জিয়ার প্রসঙ্গে তিনি বলেন, জেল কোড অনুযায়ী খালেদা জিয়া সব সুযোগ-সুবিধা পাচ্ছেন। এতে বিএনপি নেতারাও সন্তোষ প্রকাশ করেছেন।
দেশজুড়ে নেতাকর্মী গ্রেপ্তার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা বিনা কারণে বা অপরাধে কাউকে গ্রেফতার করছি না। নির্দিষ্ট অভিযোগ বা তাৎক্ষণিক অপরাধের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়েছে। এর আগে নজরুল ইসলাম খানের নেতৃত্বে বিএনপির তিন সদস্যের প্রতিনিধিদল মন্ত্রণালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে যান।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *