Monday, January 20

সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে অহিংস শুভ শক্তির জয় হবেই: ওবায়দুল কাদের



বুদ্ধ পূর্ণিমার সম্মিলিত শোভাযাত্রা ও সম্প্রীতি র‌্যালি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক অশুভ শক্তির বিরুদ্ধে অহিংস শুভ শক্তির জয়ের প্রত্যাশা ব্যক্ত করেছেন

শনিবার বিকেলে রাজধানীর শাহবাগস্থ জাতীয় জাদুঘরের সামনে বুদ্ধ পূর্ণিমার সম্মিলিত শোভাযাত্রা ও সম্প্রীতি র‌্যালির উদ্বোধনকালে তিনি এ প্রত্যাশা ব্যক্ত করেন।

ওবায়দুল কাদের বলেন: গৌতম বুদ্ধের অহিংসা, সম্প্রীতি ও শান্তির বাণী আজ সমাজের সর্বস্তরে ছড়িয়ে দিতে হবে। সাম্প্রদায়িকতার বিরুদ্ধে গৌতম বুদ্ধের অহিংসা অসাম্প্রদায়িক মানবতাবাদের বাণী ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান তিনি।

বলেন: আজ বাংলাদেশে যারা সাম্প্রদায়িকতা প্রচার করে, সাম্প্রদায়িকতার বিষবৃক্ষের ডালপালা বিস্তার করে। এই অশুভ শক্তির বিরুদ্ধে অহিংসার বাণী নিয়ে শুভ শক্তির জয় হোক, এটাই আমাদের মূল চেতনা ও প্রচারের বিষয়।

এসময় খালেদা জিয়ার স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে বিএনপির বক্তব্যে ওবায়দুল কাদেরর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি তা এড়িয়ে যান। বলেন: এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রীকে জিজ্ঞেস করুন, স্বরাষ্ট্রমন্ত্রীকে জিজ্ঞেস করুন। এটা আমার জবাব দেয়ার বিষয় নয়।

যে মন্ত্রণালয়ের যে বিভাগ, দপ্তর অধিদপ্তর জড়িত তাদেরকে জিজ্ঞেস করুন। চিকিৎসার ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রী আর জেলের ব্যাপারটা স্বরাষ্ট্রমন্ত্রী। এই দুজনকে জিজ্ঞেস করুন, জবাব পাবেন।

এর আগে, শনিবার দুপুরে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে খালেদা জিয়ার স্বাস্থ্য বিষয়ে বিভিন্ন তথ্য তুলে ধরেন তার ব্যক্তিগত চিকিৎসক দল। তারা আশংকা প্রকাশ করেন, কোনো বিশেষায়িত হাসপাতালে ধারাবাহিক চিকিৎসা  করা না হলে কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া যেকোনো সময় অন্ধ এবং পঙ্গুত্ব বরণ করে পারেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *