Wednesday, January 22

সিডনিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও স্বাধীনতা দিবস উদযাপন



অস্ট্রেলিয়ার সিডনিতে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন ও স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে।

রোববার (১৮ মার্চ) আওয়ামী লীগের উদ্যোগে এ দিবস উদযাপন করা হয়।

সংগঠনের সভাপতি ড. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ড. আবুল হাসনাৎ মিল্টনের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক হারুনুর রশীদ। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী যুবলীগের সভা মণ্ডলীর সদস্য শহীদ শেরনিয়াবত।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী কাদেরী কিবরিয়া।

শহীদ শেরনিয়াবত তার বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, দেশে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার লক্ষ্যে শেখ হাসিনার সরকারকে আগামী নির্বাচনে আবারো বিজয়ী করতে হবে। এ লক্ষ্যে তিনি প্রবাসে বসবাসরত বঙ্গবন্ধুর আদর্শের নেতাকর্মীদের আগামী নির্বাচনের আগে দেশে গিয়ে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের পক্ষে কাজ করার জন্য আহ্বান জানান।

অনুষ্ঠানের প্রধান অতিথি কাদেরী কিবরিয়া বঙ্গবন্ধুর সঙ্গে ব্যক্তিগত স্মৃতিচারণ, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের স্মৃতি তুলে ধরার পাশাপাশি দেড় ঘণ্টাব্যাপী দেশাত্মবোধক, আধুনিক ও রবীন্দ্রসঙ্গীত পরিবেশন করেন।

ব্যক্তিগত স্মৃতিচারণকালে তিনি বলেন, বঙ্গবন্ধু তাকে একটি তানপুরা কেনার টাকা দিয়েছিলেন এবং মৃত্যুর ২১ দিন আগে তিনি বঙ্গবন্ধুকে গান শুনিয়েছিলেন।

শান্তি নিকেতনে অধ্যয়নের সুযোগ পাবার ব্যাপারে তিনি বঙ্গবন্ধু কন্যা, আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- কলামিস্ট অজয় দাশ গুপ্ত, কাউন্সিলর মাসুদ চৌধুরী, কাউন্সিলর হুদা বাব, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা এনায়েতুর রহিম বেলাল, আব্দুল জলিল, এমদাদ হক, ড. লাভলী রহমান, মো. শাহ আলম, ডা. একরাম চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক ফয়সাল মতিন, হাসান শিমুন ফারুক রবিন, সাংগঠনিক সম্পাদক আলাউদ্দিন অলোক, মশিউর রহমান হৃদয়, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, প্রচার সম্পাদক জুয়েল তালুকদার, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোহাম্মদ ওবায়দুল হক, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক জাকির হোসেন

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *