Sunday, January 19

সিলেটসহ তিন সিটিতে বিএনপির মনোনয়নপত্র নিলেন ১২ জন



আসন্ন সিলেট, বরিশাল ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান তিন মেয়র আরিফুল হক চৌধুরী, আহসান হাবীব কামাল ও মোসাদ্দেক হোসেন বুলবুলসহ মোট ১২ জন।

বুধবার (২০ জুন) সকাল ১০টায় নয়া পল্টনের কার্যালয় থেকে সিলেটের আরিফুল হক চৌধুরী নিজেই তার মনোনয়ন ফরম দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে থেকে সংগ্রহ করেন।

এছাড়াও সিলেটে আরিফুল হক চৌধুরী ছাড়া মহানগর সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সহসভাপতি ও প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী ও মহানগর নেতা ছালাহউদ্দিন রিমন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এদিকে বরিশালের মেয়র আহসান হাবীব কামালের পক্ষে দলের কেন্দ্রীয় প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন মনোনয়নপত্র সংগ্রহ করেন। বরিশালে বর্তমান মেয়র ছাড়াও দক্ষিণ জেলা সভাপতি এবায়দুল হক চাঁন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ ও সাবেক ছাত্রদল নেতা আলী হায়দার বাবু মনোনয়নপত্র সংগ্রহ করেন।

অন্যদিকে রাজশাহীর মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে দলের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

প্রসঙ্গত, তিন সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়রপদে বিএনপির দলীয় মনোনয়ন ফরমের মূল্য ১০ হাজার টাকা। আগামীকাল বৃহস্পতিবার ২৫ হাজার টাকা জামানতসহ মনোনয়ন প্রত্যাশীদের ফরম জমা দিতে হবে।

আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হবে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *