Tuesday, January 21

সিলেটের জিন্দাবাজার-চৌহাট্টা সড়ক সম্প্রসারিত হচ্ছে



নিউজ ডেস্ক ::
সিলেটের জিন্দাবাজার-চৌহাট্টা সড়ক সম্প্রসারণ করা হচ্ছে কেন্দ্রীয় শহীদ মিনারের দেয়াল ভেঙে । সোমবার (১১ নভেম্বর) দুপুরে নগরীর উন্নয়নমূলক এ কাজ পরিদর্শন করেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী।
জিন্দাবাজার-চৌহাট্টা সড়কে চলমান রাস্তা সম্প্রসারণ করতে পূর্বের ড্রেনেজ ব্যবস্থাকে ভেঙে দিয়ে নতুন করে ড্রেনেজ ব্যবস্থা করতে ভাঙতে হচ্ছে সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারের দেয়াল। এ দেয়াল ভেঙেই নির্মাণ করা হবে নতুন ড্রেন। একই সাথে এ ড্রেন নির্মাণ করতে কাটা পড়তে যাচ্ছে বেশ কয়কটি ছোট-বড় গাছ।
নগরীর উন্নয়নমূলক এ কাজ পরিদর্শনে সিসিক মেয়র জানান এসব কথা।
তিনি বলেন, ‘রাস্তা সম্প্রসারণের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের দিকে কিছু যায়গা নেয়া হবে এবং একই সাথে শহীদ মিনারের সৌন্দর্যবর্ধনে বেশকিছু উন্নয়ন কাজ করা হবে।
মেয়র আরও বলেন, সম্প্রসারিত যায়গায় শহীদ মিনারের কিছু গাছ রয়েছে যেগুলো না কেটে অন্যত্র স্থানান্তর করা হবে। তবে বড় দুটি গাছ কাটতে হবে। বাকিগুলো স্থানান্তর করা সম্ভব হবে।
পরিদর্শনকালে মেয়রের সাথে উপস্থিত ছিলেন শহীদ মিনার বাস্তবায়ন পরিষদের সদস্য মুক্তিযোদ্ধা সদর উদ্দিন আহমদসহ সিলেট সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা।
এসময় সদর উদ্দিন আহমদ বলেন, উন্নয়ন কাজে অনেকেই বাঁধা সৃষ্টি করতে চান। শহীদ মিনারের উন্নয়ন কাজে কেউ বাঁধা দেওয়া উচিত হবে না। সিলেটের সুদৃশ্য শহীদ মিনারের আরও সৌন্দর্যবর্ধন হলে দেশ-বিদেশের পর্যটকরা সিলেটে আরও বেশী আসবেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *