Saturday, January 18

সিলেট রেঞ্জ ডিআইজি’র সাথে চার এসপি’র বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত



আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় সিলেট রেঞ্জের ডিআইজি মোঃ কামরুল আহসান বিপিএম এর সাথে সিলেট, মৌলভীবাজার, হবিঞ্জ ও সুনামগঞ্জ জেলার এসপিগণের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেছেন।

চুক্তি স্বাক্ষরের প্রাক্কালে ডিআইজি বার্ষিক কর্মসম্পাদন চুক্তির বিষয়ে তার পূর্ব অভিজ্ঞতা, বিভিন্ন উন্নত দেশ যেমন দক্ষিন কোরিয়া, সিঙ্গাপুর ইত্যাদির উদাহরণসহ উক্ত চুক্তির গুরুত্ব এবং বিভিন্ন কৌশলগত বিষয় নিয়ে আলোচনা করেন।

আলোচনা শেষে প্রথমেই সিলেট জেলার এসপি মোঃ মনিরুজ্জামান রেঞ্জ ডিআইজি’র সাথে চুক্তি স্বাক্ষর করেন। এরপর পর্যায়ক্রমে মৌলভীবাজারের এসপি মোহাম্মদ শাহজালাল বিপিএম, হবিগঞ্জের এসপি জনাব বিধান ত্রিপুরা পিপিএম-বার এবং সুনামগঞ্জের এসপি মোঃ বরকতুল্লাহ খান রেঞ্জ ডিআইজির সাথে আলাদা আলাদাভাবে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেন। অত্র চুক্তির মাধ্যমে এসপিগণ রেঞ্জ ডিআইজি’র সাথে ২০১৮-২০১৯ অর্থ বছরে তাদের গৃহিতব্য বিভিন্ন কর্মসম্পাদন করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হন।

উক্ত বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে এসপিগণ আগামী একবছরে তাদের কর্মসম্পাদনের প্রতিজ্ঞার পাশাপাশি আরো দুটি বছরের প্রক্ষেপণও উল্লেখ করেছেন। চুক্তির ১নং সেকশনে জেলাসমূহের ভিশন, মিশন, কৌশলগত উদ্দেশ্যে ও কার্যাবলীর বিষয়ে বিস্তারিত আলোচনা এবং ২নং সেকশনে কৌশলগত উদ্দেশ্য, অগ্রাধিকার, কার্যক্রম, কর্মসম্পাদনসূচক ও লক্ষ্যমাত্রাসমূহের গাণিত্রিক পরিমাপের বিস্তারিত বর্ণনা স্থান পেয়েছে।

বর্তমান সরকারের নির্ধারিত রূপকল্পকে সামনে রেখে এই বার্ষিক কর্মসম্পাদন চুক্তির রূপরেখা নির্দিষ্ট করা হয়ছে। এতে করে সিলেট রেঞ্জের জেলা পুলিশসমূহ তাদের বিভিন্ন কার্যক্রমগ্রহণ, টার্গেট অর্জন এবং জবাবদিহিতার একটি ফ্রেমওয়ার্কে নিজেদেরকে পরিচালনা করার দিক নির্দেশনা পাবে।
সিলেট রেঞ্জ ডিআইজি’র কার্যালয়ে স্বাক্ষরিত উক্ত বার্ষিক কর্মসম্পাদন চুক্তির সময়ে আরো উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র, সিলেট রেঞ্জ কার্যালয়ের পুলিশ সুপার নূরুল ইসলাম এবং সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো: মাহ্বুবুল আলম।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *