Monday, January 20

স্ত্রীর অনুমতি ছাড়া ২য় বিয়ে করায় ৬ মাসের সশ্রম কারাদন্ড



মৌলভীবাজার প্রতিনিধি ::মৌলভীবাজারের রাজনগরে স্ত্রীর অনুমতি ছাড়া ২য় বিয়ের অপরাধে মহসিন আহমদকে ৬ মাসের সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা অর্থদন্ড এবং অর্থদন্ড অনাদায়ে আরও ১৫ দিনের সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন মৌলভীবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্টেট আদালত (রাজনগর)।

রাজনগরের মনসুরনগর ইউনিয়নের বকসিকোনা গ্রামের আব্দুল লতিফ এর ১ম পুত্র মহসিন আহমদের স্ত্রী একই উপজেলার কামারচাক ইউনিয়নের দক্ষিণ করাইয়া গ্রামের মৃত আব্দুল আজিজ ৩য় কন্যা ছাপা বেগমের দায়ের করা (সিআর- ১১৫/১৬) মামলার রায়ে সম্পতি বিজ্ঞ আদালত এ রায় দিয়েছেন।

জানা গেছে- যৌতুকের দাবীতে স্ত্রীর কে বাড়িতে তুলে না নিয়ে শারিরিক নির্যাতনের অভিযোগে ছাপা বেগম বিগত ২০১২ সালে মহসিন আহমদের বিরুদ্ধে মৌলভীবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি মামলা (নং- ১২/১২) দায়ের করেন। ওই মামলায় মহসিন আহমদ দুই দফায় ২ মাস কারাবাস করেন।

মামলাটি চলমান অবস্থায় ছাপা বেগম তার প্রাপ্য মোহরানা ও ভরণ পোষণ আদায়ের দাবীতে বিগত ২০১৫ সালে মহসিন আহমদের বিরুদ্ধে সহকারী জজ আদালত (রাজনগর)-এ আরেকটি মামলা (নং- ২৯/১৫) দায়ের করেন। ওই মামলা দায়েরের পর ২০১৬ সালে মহসিন আহমদ মৌলভীবাজার সদর উপজেলার নাজিরাবাদ ইউনিয়নের মর্দনহাল গ্রামের মৃত ছমির মিয়ার কন্যা রুমিনা আক্তার লুবিকে বিয়ে করেন। এ খবর জানতে পেরে ছাপা বেগম তার বিনা অনুমতিতে ২য় বিয়ের অভিযোগে মহসিন আহমদের বিরুদ্ধে মৌলভীবাজারের সিনিয়র জুডিশিয়াল ২য় আদালত (রাজনগর)-এ সিআর- ১১৫/১৬ মামলাটি দায়ের করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *