Monday, January 20

মোটরসাইকেলে আগুন: ফখরুল-রিজভীকে আসামি করে দুই মামলা



নিউজ ডেস্ক ::
হাইকোর্ট এলাকায় তিন মোটরসাইকেলে আগুন দেওয়ার ঘটনায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৩৫ জনকে আসামি করে দুইটি মামলা দায়ের করা হয়েছে। আসামি করা হয়েছে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীকেও।
বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) মামলা করার বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান।
তিনি জানান, হাইকোর্ট এলাকায় মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে নাশকতার অভিযোগে শাহবাগ থানায় দুইটি মামলা দায়ের করা হয়েছে। এ বিষয়ে তদন্ত প্রক্রিয়া চলছে। এক মামলায় আসামির সংখ্যা ৭০ এবং আরেকটিতে ৬৫ জন।
শাহবাগ থানার এসআই ছামসুল রহমান ও এসআই ইদ্রিস আলী বাদী হয়ে বুধবার (১১ ডিসেম্বর) রাতে মামলা দুটি দায়ের করেছেন বলে জানান এই পুলিশ কর্মকর্তা।
বৃহস্পতিবার সকালে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর শুনানি চলছে।
গত সপ্তাহের শুনানিতে আদালত কক্ষে বিএনপিপন্থি আইনজীবীরা হট্টগোল করেন। এরই জের ধরে বুধবার থেকেই সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ ও আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।
এর মাঝেই বুধবার (১১ ডিসেম্বর) বিকেল সাড়ে চারটার দিকে হাইকোর্টের মাজার গেট, ঈদগাহ মাঠের গেট ও বার কাউন্সিলের গেটের সামনে তিনটি মোটরসাইকেলে আগুন দেয় দূর্বৃত্তরা।
শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, অতর্কিতভাবে তিনটি মোটরসাইকেলে প্রায় একই সময়ে আগুন দেওয়া হয়েছে। এটা নাশকতা বলেই মনে হচ্ছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *